বৃহস্পতিবার, ১ মে, ২০১৪

সিনেমার গান-১: এ তুমি কেমন তুমি (জাতিস্মর)

গানের শিরোনামঃ  এ তুমি কেমন তুমি
শিল্পীঃ রূপঙ্কর
গীতিকারঃ কবির সুমন
সুরকারঃ কবির সুমন
সিনেমাঃ জাতিস্মর
..........................................................

এ তুমি কেমন তুমি চোখের তারায় আয়না ধর
এ কেমন কান্না তুমি আমায় যখন আদর কর
এ তুমি কেমন তুমি চোখের তারায় আয়না ধর
এ কেমন কান্না তুমি আমায় যখন আদর কর

জন্মের আগেও, জন্ম পরেও জন্ম তুমি এমন
সুরেরও গভীর সুরে পদাবলীর ধরন যেমন
জন্মের আগেও, জন্ম পরেও জন্ম তুমি এমন
সুরেরও গভীর সুরে পদাবলীর ধরন যেমন
কথা নয় নীরবতায় সজলতার আখর ভরো
এ কেমন কান্না তুমি আমায় যখন আদর কর
এ তুমি কেমন তুমি চোখের তারায় আয়না ধর
এ কেমন কান্না তুমি আমায় যখন আদর কর

এসেছি আগেও আমি যখন তুমি পদ্মাবতী
কবেকার পুঁথির শোলক তোমার মতই অশ্রুমতি
এসেছি আগেও আমি যখন তুমি পদ্মাবতী
কবেকার পুঁথির শোলক তোমার মতই অশ্রুমতি
অশ্রুর একটি ফোঁটায় জন্ম আমার, আমার মরণ
নীরবে জাতিস্মরের গল্প বলা তোমার ধরণ
অশ্রুর একটি ফোঁটায় জন্ম আমার, আমার মরণ
নীরবে জাতিস্মরের গল্প বলা তোমার ধরণ
ঝরেছ বৃষ্টি হয়ে আগেও তুমি আবার ঝরো
এ কেমন কান্না তুমি আমায় যখন আদর কর
এ তুমি কেমন তুমি চোখের তারায় আয়না ধর
এ কেমন কান্না তুমি আমায় যখন আদর কর

1 টি মন্তব্য: