শুক্রবার, ১২ জুলাই, ২০১৩

গান ভালোবেসে গান-৩ : যাও মেঘ বলে দাও আমি ভালো নেই (ঁ)

গানের শিরোনামঃ নীল নির্বাসন
অ্যালবামঃ  চ
..................................................

চেনা মুখ, ছুঁয়ে থাকা দৃষ্টি
এলোমেলো আড্ডা, চায়ের গেলাস
ঘুম ঘুম ক্লাসরুম পাশে খোলা জানলা
ডাকছে আমাকে তোমার আকাশ
ঘুম ঘুম ক্লাসরুম পাশে খোলা জানলা
ডাকছে আমাকে তোমার আকাশ

নীইইইল নির্বাসন, নীইইইল নির্বাসন ......

এমনও সকাল হয়, অবিরত অপচয়
ছাইদানী ভরা থাকে মরা আগুনে
যাও মেঘ বলে দাও আমি ভালো নেই

জেগে থাকে কথা ক্যান্টিন কোণ
ভোরে বেজে ওঠে যে টেলিফোন
ভুলে ঢাকা পথ হোক নির্জন
একা পথ পড়ে আছে নির্ঝুম ফাঁকা ক্লাসরুম
পাশে খোলা জানলা ডাকছে আমাকে তোমার আকাশ
ঘুম ঘুম ক্লাসরুম পাশে খোলা জানলা
ডাকছে আমাকে তোমার আকাশ

নীইইইল নির্বাসন, নীইইইল নির্বাসন ......

এমনও বিকেল আসে
তুমি যাও বাইপাসে
অচেনা লোকাল বাসে
সন্ধ্যে কাবার
যাও পথ খুঁজে নাও পথ পালাবার


মনে পড়ে যায় গত জন্মের পাপ
শরীরে রয়েছে চেনা শরীরের ছাপ
তুমি নতমুখে মেনে নিলে অভিশাপ
সাদা হিমঘর জুড়ে শীতঘুম থাকা ক্লাসরুম
পাশে খোলা জানলা ডাকছে আমাকে তোমার আকাশ

ঘুম ঘুম ক্লাসরুম পাশে খোলা জানলা
ডাকছে আমাকে তোমার আকাশ
ঘুম ঘুম ক্লাসরুম পাশে খোলা জানলা
ডাকছে আমাকে তোমার আকাশ
চেনা মুখ, ছুঁয়ে থাকা দৃষ্টি
এলোমেলো আড্ডা, চায়ের গেলাস

ঘুম ঘুম ক্লাসরুম পাশে খোলা জানলা
ডাকছে আমাকে, তোমার আকাশ
ঘুম ঘুম ক্লাসরুম পাশে খোলা জানলা
ডাকছে আমাকে, তোমার আকাশ

নীইইইল নির্বাসন, নীইইইল নির্বাসন ......

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন