শুক্রবার, ২১ নভেম্বর, ২০১৪

গানওলার গান-১৩: উত্তর আসবে না, তুমি আসবেই আমি জানি

গানের শিরোনামঃ তুমি আসবেই আমি জানি
গীতিকার, সুরকার, গায়কঃ কবির সুমন
...............................................................


জানি না কে দিয়েছিল পলাশকে তার ডাকনাম
জানি না কতটা ঘন হলে মেঘ হবে ঘনশ্যাম
জানি না কতটা কথা বলা হলে হবে কথকতা
জানি না কিভাবে স্রোত ভেঙে দেয় নদীর জড়তা
জানি না কবে ফুরোবে কবে বৃথা প্রশ্নের হয়রানি
উত্তর আসবে না, তুমি আসবেই আমি জানি

জানি না কোন গুণীর তান পুড়ে হল তানপুরা
জানি না শ্রী রাধিকার প্রিয় ছিল কিনা রাঁধাচূড়া
জানি না শ্যামের বাঁশি সাওতালি সুরে বাজে কিনা
জানি না কঠিরার পথ মথুরারও হদিস চিনি না
জানি না ঝুলনে আজও হয় কিনা মিঠে কানাকানি
উত্তর আসবে না, তুমি আসবেই আমি জানি

জানি না তথাগত'র স্তব দুনিয়া কেন বোঝেনি
জানি না জুডাস কেন ভালোবেসে যিশুকে খোঁজেনি
জানি না এ পৃথিবীর ঘতকরা গান শোনে কিনা
জানি না লালন শুনে ভাসে কেন বুকের আঙিনা
জানি না বিচার হলে কেন গান হয়না শুনানি
উত্তর আসবে না, তুমি আসবেই আমি জানি

জানি না তিতুমিরের নাম কেন ব্যারিকেডে নাই
জানি না রামপ্রসাদ কেন ফেরে ঘনিয়ে আসছেই
জানি না সুমন তুমি কৃষি কাজ কেন যে জান না
জানি না মানব জমি আবাদে ফলত কিনা সোনা
জানি না কাঁদায় কেন সহজ সুরের শয়তানি
উত্তর আসবে না, তুমি আসবেই আমি জানি

জানি না বয়স হলে কেন প্রেমে এত পাক ধরে
জানি না হৃদয় কেন রাত জেগে পায়চারি করে
জানি না কোন কথার কোন খানে কোন মানে হয়
জানি না সমানে কেন মনে হয় হয়নি সময়
জানি না গিটার কেন আমার প্রেমের রাজধানী
উত্তর আসবে না, তুমি আসবেই আমি জানি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন