রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৩

ভূমি - ১০ : ঘন্টা বারো তোর সাথে মোর কথা হয় নাই

গানের শিরোনামঃ বৃত্তাকারে ঘরের মাঝে
অ্যালবামঃ দেখতে দেখতে
...........................................................

পথে ঘাটে জল জমেছে
আমার ফোন বিকল
তোর সাথে মোর হয়নি কথা ঘন্টা বারো গো
পথে ঘাটে জল জমেছে
ও আমার ফোন বিকল
তোর সাথে মোর হয়নি কথা ঘন্টা বারো গো
ও আমার দিন কাটে না
আমি যে মন মরা
তুই ছাড়া মোর আধাঁর লাগে আর যে কতক্ষণ
এ কি বিড়াম্বনা
আরে কি বিড়াম্বনা
বলি জল সরায়ে দে
জবা জল সরায়ে দে
আমার ফোন সারায়ে দে
ওরে ফোন সারায়ে দে
আমি বৃত্তাকারে ঘরে মাঝে ঘুরি
কি যে করি
কোথায় যাই কিবা খাই
কারে খুঁজি কি যে পাই
সকাল সন্ধ্যে এদিক ওদিক কিছু ভাবার উপায় নাই
ঘন্টা বারো তোর সাথে মোর কথা হয় নাই
কি বিড়াম্বনারে ভাই
কি বিড়াম্বনা
এ কি বিড়াম্বনারে ভাই
কি বিড়াম্বনা
ঘন্টা বারো তোর সাথে মোর কথা হয় নাই

তিনদিন বৃষ্টি গেল
এখনো মেঘলা আকাশ
চারিধারে ঠান্ডা বাতাস হু হু করে গো
তিনদিন বৃষ্টি গেল
এখনো মেঘলা আকাশ
চারিদিকে ঠান্ডা বাতাস হু হু করে গো
আমার জ্বর আসে
জিহ্বে স্বাদ নাই
এক মিনিট এক বছর লাগে
আর যে কতক্ষণ
আরে কি বিড়াম্বনা
আরে কি বিড়াম্বনা
বলি জল সরায়ে দে
জবা জল সরায়ে দে
আমার ফোন সারায়ে দে
ওরে ফোন সারায়ে দে
এই অকাল পক্ক্ব বিকেল বেলায় করি
কি যে ধরি
কোথায় বসি বা দাঁড়ায়
কিবা খুঁজি কি হারাই
অন্ধকারে হোঁচট খেয়ে
মালাই চাকি ফুলে ঢাই
ঘন্টা বারো তোর সাথে মোর কথা হয় নাই
ঘন্টা বারো তোর সাথে মোর কথা হয় নাই
কি বিড়াম্বনারে ভাই
কি বিড়াম্বনা
এ কি বিড়াম্বনারে ভাই
কি বিড়াম্বনা

বলি জল সরায়ে দে
জবা জল সরায়ে দে
আমার ফোন সারায়ে দে
ওরে ফোন সারায়ে দে
এই রাতদুপুরে টিকটিকিরা গল্প করে
ব্যাঙের ঘ্যাংর ঘ্যাংর ঘ্যাংর গান
কানে ঝিঁ ঝিঁ পোকার তান
আমার নিদ্রা গেছে চুলোয়
আমার কঠিন অবস্থা
ব্যাঙের ঘ্যাংর ঘ্যাংর ঘ্যাংর গান
সাথে ঝিঁ ঝিঁ পোকার তান
আমার নিদ্রা গেছে উড়ে
আমার কাহিল অবস্থান
এপাশ ওপাশ করি
আমার ওষ্ঠাগত প্রাণ
এপাশ ওপাশ করি
আমার ওষ্ঠাগত প্রাণ

কি বিড়াম্বনা রে ভাই
কি বিড়াম্বনা ...........


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন