শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৩

অঞ্জন - ১০ : তুমি যাকে বলো সোনা আমি তাকে বলি কাঞ্চন

গানের শিরোনামঃ কাঞ্চন
অ্যালবামঃ কেউ গান গায়
.......................................

একটু ভালো করে বাঁচব বলে আর একটু বেশি রোজগার
ছাড়লাম ঘর আমি ছাড়লাম ভালোবাসা আমার নীলচে পাহাড়
পারলোনা কিছুতেই তোমার কোলকাতা আমাকে ভুলিয়ে দিতে
পাহাড়ি রাস্তার ধারের বস্তির আমার কাঞ্চনকে
কাঞ্চনজানা কাঞ্চনঘর
কাঞ্চনজঙ্ঘা কাঞ্চনমন
তো পাইলে সোনা মনুভইয়ো
মউল্লায় হানচু কাঞ্চন

সোনার খোঁজে কেউ কত দূর দেশে যায় আমি কোলকাতায়
সোনার স্বপ্ন খুঁজে ফিরি একা একা তোমাদের ধর্মতলায়
রাত্তির নেমে এলে তিনশো বছরের সিমেন্টের জঙ্গলে
ফিরে চলে যাই সেই পাহাড়ি বস্তির কাঞ্চনের কোলে
জং ধরা রং চটা পার্কের বেঞ্চিটা আমার বিছানা
কখন যে তুলে নিয়ে গিয়েছিল আমাকে তোমাদের থানা
তিনমাস জেল খেটে এখন আমি সেই থানার দারোয়ান
পারবোনা ফিরে পেতে হয়ত কোনোদিন আমার সে কাঞ্চন
কাঞ্চনজনা কাঞ্চনঘর
কাঞ্চনজঙ্ঘা কাঞ্চনমন
তো পাইলে সোনা মনুভইয়ো
মউল্লায় হানচু কাঞ্চন

বেড়াতে যদি তুমি যাও কোনোদিন আমার ক্যালিঙপঙ
মনে রেখ শংকর হোটেলের ভাড়া টুরিস্ট লজের থেকে কম
রাত্তির নেমে এলে আসবে তোমার ঘরে চুল্লিটা জালিয়ে দিতে
আর কেউ নয় সে যে আমার ফেলে আসা নীলচে পাহাড়ের মেয়ে
বোলো না তাকে আমি দারোয়ান শুধু বোলো করছি ভালোই রোজগার
ঐ বস্তির ড্রাইভার চিগুমির সাথে যেন বেধে না ফ্যালে সংসার
আর কিছু টাকা আমি জমাতে পারলে যাব যাব ফিরে
পাহাড়ি রাস্তার ধারের বস্তির আমার নিজের ঘরে

আর যদি দেখো তার কপালে সিঁদুর বলো না কিছুই তাকে আর
শুধু এই সত্তর টাকা তুমি যদি পারো গুজে দিও হাতে তার
ট্রেনের টিকিটের ভাড়াটা সে দিয়েছিল কানের মাকড়ি বেচে
ভালোবাসার সেই দাম তুমি দিয়ে দিও আমার কাঞ্চনকে
কাঞ্চনজনা কাঞ্চনঘর
কাঞ্চনজঙ্ঘা কাঞ্চনমন
তুমি যাকে বলো সোনা
আমি তাকে বলি কাঞ্চন
কাঞ্চনজনা কাঞ্চনঘর
কাঞ্চনজঙ্ঘা কাঞ্চনমন
তো পাইলে সোনা মনুভইয়ো
মউল্লায় হানচু কাঞ্চন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন