মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৩

অঞ্জন - ২০ : বন্ধুর পোস্ট খালি হলে ডেক তাড়াতাড়ি

গানের শিরোনামঃ বন্ধুর খোঁজ
অ্যালবামঃ ইচ্ছে করেই একসাথে
.................................................

বন্ধুর খোঁজ চাইলে আমায় জোরে দিও ডাক
হাতের মুঠোয় জ্যোৎস্না পুরে আমায় দিও ভাগ
মনের মত বন্ধু পাওয়া সহজ কথা নয়
আমার মত সবাই তো আর বেকার বসে নয়
বেকার বলেই বসে আছি বেকার মন নিয়ে
চাইলেই তুমি নিতে পারো মনেরই ভাগ দিয়ে
বেকার মানেই চাকরি নাইরে গোঁফের নিচে দাঁড়ি
বন্ধুর পোস্ট খালি হলে ডেকো তাড়াতাড়ি

চাকরি আমার খুব জরুরী যেমন খুশি হোক
তবেই কেবল সারতে পারে মনের শত রোগ
বেকার বলেই হয়ত আমার হাজার স্বাদ জাগে
স্বাদটা যতই হোক না ছোট সাধ্য থাকা লাগে
সাধ্য আমার নেই বলেই তো একলা বসে আছি
চাইলে তুমি খেলতে পারো শখের এই কানামাছি
বেকার মানেই আসল ছাড়া সুদটাই বাড়াবাড়ি
বন্ধুর পোস্ট খালি হলে ডেকো তাড়াতাড়ি

বন্ধু হবার যোগ্য কি না পরখ কর আজি
তোমার মত চাঁদকে নিয়ে ধরব আকাশ বাজি
অভিজ্ঞতা চাই কি তোমার বন্ধুত্বের জন্যে
মুখের কথায় দেবে সনদ কেমন করে অন্যে
সনদ আমার নেই বলেই তো নিত্য খুঁজি তাকে
চাইলেই তুমি দিতে পারো প্রথম সনদটাকে
বেকার মানেই জোড় লাগে না কেবল ছাড়াছাড়ি
বন্ধুর পোস্ট খালি হলে ডেকো তাড়াতাড়ি

বন্ধুর খোঁজ চাইলে আমায় জোরে দিও ডাক
হাতের মুঠোয় জ্যোৎস্না পুরে আমায় দিও ভাগ
মনের মত বন্ধু পাওয়া সহজ কথা নয়
আমার মত সবাই তো আর বেকার বসে নয়
বেকার বলেই বসে আছি বেকার মন নিয়ে
চাইলেই তুমি নিতে পারো মনেরই ভাগ দিয়ে
বেকার মানেই চাকরি নাইরে গোঁফের নিচে দাঁড়ি
বন্ধুর পোস্ট খালি হলে ডেকো তাড়াতাড়ি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন