বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৩

মজারবিন্দু - ৫ : সকালে উঠিয়া আমি মনে মনে বলি (ঁ)

গানের শিরোনামঃ সকালে উঠিয়া
অ্যালবামঃ ডাকনাম
.................................................

সকালে উঠিয়া আমি মনে মনে বলি
গুড বয় হাতে নেয় বাজারের থলি

সকালে উঠিয়া আমি মনে মনে বলি
গুড বয় হাতে নেয় বাজারের থলি
রাখাল গরুর পাল লয়ে যায় মাঠে
আমি একা ল্যাজ নাড়ি সিঙ্গেল খাটে
সকালে উঠিয়া আমি বিছানা ছাড়িনি
খাড়া তুলে তাড়া করে বিপদতাড়িনী
জ্ঞান দাও, আলো দাও, বল দাও প্রভু
লেডিস সিটের ধারে দাঁড়াবো না কভু
জীবন ঝুঁকির গানে ঝুকছি না ঝুকব না
ক্রিকেট বুকির রানে খেলছি না খেলব না
অচেনা কুকির পানে দেখছি না দেখব না
ভুল হয়ে যায় তবু ঘুম থেকে উঠে বসে
থোড় বড়ি খাড়া পুরোনো পাজামা
পানসে চেহারা পারিনা মাসীমা
থোড় বড়ি খাড়া পুরোনো পাজামা
পানসে চেহারা পারিনা মাসীমা

সকালে উঠিয়া আমি তিনবার কাশি
দাঁত মেজে খোকা সেজে বাসি মুখে হাসি
বুক ব্যাথা পেট ব্যাথা থাকি মুখ বুজে
হনুমানে এনে দিক মেডিসিন খুঁজে
ভোর হোলো দোর খোলো ভাজো কালো আতি
প্রাতঃভ্রমণে যাবে দাদু নাতি হাতি
সম্বচ্ছর ব্যাপি এ সালতামামি
কাক ডাকে ভোরবেলা নাক ডাকি আমি
বলো একুশে আইন আমি মানছি না মানবো না
নিশানে লাইন আমি পারছি না পারবো না
ভ্যালেন্টাইন হতে বলছিনা বলব না বলব না
ভুল হয়ে যায় তবু ঘুম থেকে উঠে বসে
থোড় বড়ি খাড়া পুরোনো পাজামা
পানসে চেহারা পারিনা মাসীমা
থোড় বড়ি খাড়া পুরোনো পাজামা
পানসে চেহারা পারিনা মাসীমা

সকালে উঠিয়া দেখি বৃথা এ জোয়ানী
দাঁড়ে বসে ছোলা খায় ভাড়ে মা ভবানী

সকালে উঠিয়া দেখি বৃথা এ জোয়ানী
দাঁড়ে বসে ছোলা খায় ভাড়ে মা ভবানী
ছোলা ভাজা খেয়ে বড় বেদনা চোয়ালে
তবু মুখে বাঘ মারি পরনে তোয়ালে
দিনে পূরা টনি রাতে লায়নেল রিচি
বারো হাত কাঁকুড়ের তের হাত বিঁচি
খোঁচা মারো ঠেলা দেও এ জরদ গবে
পাঁজিতে লিখেছে কাল বিপ্লব হবে
ঠাকুমার ছেঁড়া ঝুলি খুলছি না খুলব না
ব্রিগেডের ব্রোজোবুলি শুনছি না শুনব না
নিয়মিত ব্যাগাডুলি খেলছি না খেলবো না
ভুল হয়ে যায় তবু ঘুম থেকে উঠে বসে
থোড় বড়ি খাড়া পুরোনো পাজামা
পানসে চেহারা পারিনা মাসীমা
থোড় বড়ি খাড়া পুরোনো পাজামা
পানসে চেহারা পারিনা মাসীমা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন