রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৩

রুপম - ৪ : আমি শান্তশিষ্ট ভদ্রলোক রাগ সর্বোচ্চ হলে দিই ধমক

গানের শিরোনামঃ অ্যারোপ্লেন
শিল্পীঃ রুপম ইসলাম (ফসিলস)
..............................................

আকাশ থেকে একটা বিমান
কখন নেমে আসবে মাটিতে
আমি বসে ভাবছি বাড়িতে
দূর্ঘটনা ঘটল কি
আকাশ ভীষণ মেঘলা
আর বৃষ্টি হচ্ছে এই কোলকাতায়
তোমার বন্ধুত্বের কি অবস্থা
তা জানে কেবল প্রকৃতি

মেঘলা মনের শান্ত ঝড়
আমার ভুলিয়ে দিচ্ছে তেপান্তর
আমি ঘরের মধ্যেই খুঁজছি ঘর
খুঁজে পাচ্ছি শুধু তোমার কবর
আমার ইমারজেন্সি ঘোষণায়
আমার ত্বরণ হয়েছে বিঘ্নিত
আমি ভীষণ ভীষণ চিন্তিত
না পেয়ে তোমার খোঁজখবর

ফ্রিজের ভিতর জমছে খাবার
জমে জমে হচ্ছে পাহাড়
সকাল হল পৌছে যাবার
ক্ষিদে কবু বাড়ছে কৈ
নকল হচ্ছে তোমার সই
লুঠ হয়ে যাচ্ছে টিকিট বই
তোমার ভাঙছে তালা ইচ্ছে কলা
তোমার তৈরি রহস্যই

ফোন করব বলেও করছ না
তুমি অপঘাতেও মরছ না
তোমার নিজেই নিজের শত্রুতা
তোমার প্রকৃতি বিপজ্জনক
আমি শান্তশিষ্ট ভদ্রলোক
রাগ সর্বোচ্চ হলে দিই ধমক
কেটে যাচ্ছে আমার ক্রুদ্ধ শোক
বৃষ্টিতে দিচ্ছে অপেক্ষা

আকাশ থেকে একটা বিমান
কখন নেমে আসবে মাটিতে
আমি বসে ভাবছি বাড়িতে
দূর্ঘটনা ঘটল কি

মেঘলা মনের শান্ত ঝড়
আমার ভুলিয়ে দিচ্ছে তেপান্তর
আমি ঘরের মধ্যেই খুঁজছি ঘর
খুঁজে পাচ্ছি শুধু তোমার কবর
আমার ইমারজেন্সি ঘোষণায়
আমার ত্বরণ হয়েছে বিঘ্নিত
আমি ভীষণ ভীষণ চিন্তিত
না পেয়ে তোমার খোঁজখবর

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন